ইমকয়োর ভারতে জেনেটিক মেটাস্ট্যাটিক স্তন ক্যান্সারের ড্রাগ চালু করতে চলেছে

ইমকয়োর ফার্মাসিউটিক্যালসের একটি বিবৃতিতে বলা হয়েছে।
বুধবার ইমকয়োর ফার্মাসিউটিক্যালস নামে এক ড্রাগ ফার্ম জানিয়েছে, ভারতের একটি ব্র্যান্ড নাম ‘ইরিবিলিন’ এর অধীনে জেনেটিক মেটাস্ট্যাটিক ব্রেস্ট ক্যান্সারের চিকিৎসার ড্রাগ চালু করেছে। এই পণ্যটি এসেয় ফার্মাসিউটিকালের ক্যান্সার ড্রাগের একটি জেনেরিক সংস্করণ যার ব্র্যান্ডের নাম হল “হলভেন”

ইমকয়োর ফার্মাসিউটিক্যালসের বিজনেস স্ট্রাটেজি এবং স্পেশালিটি বিজনেস সভাপতি সাইনাথ আয়ের মো বলেছেন, “স্তন ক্যান্সার ভারতীয় নারীদের মধ্যৈ সবচেয়ে সাধারণ হয়ে পরেছে এবং এটি ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে ভারতের কাছে স্তন ক্যান্সারের জন্য উপলব্ধ চিকিৎসাটি উচ্চ মূল্যের কারণে বেশিরভাগ রোগীদের নাগালের বাইরে রয়েছে।”

তিনি বলেন, “এসিরির ইরিবিলিন” এই ড্রাগটির যুক্তিসঙ্গত মূল্যের প্রস্তাব দিয়ে ভারতীয় রোগীদের অবস্থার পরিবর্তন করবে।

ইমকয়োর ফার্মাসিউটিক্যালস বলেছে, তারা পুনের হিঞ্জেওয়াডিতে একটি উদ্ভিদ উৎপাদনের জন্য প্রস্তুত যা উদ্ভাবিত ব্র্যান্ডের মূল্যের তুলনায় প্রায় 40 শতাংশ কম।

“বর্তমানে এই ড্রাগ ভারতে বিক্রি করা হবে, তবে ইমকয়োর পরিকল্পনা করছে আন্তর্জাতিক বাজারেও এই ব্র্যান্ডটি নিবন্ধন করার, যেখানে এই ওষুধটির পেটেন্ট ছাড়তে চলেছে”।
ইমকয়োর ফার্মাসিউটিয়ালস বর্তমানে অ্যানকোলজি, নেফ্রোলজি, অ্যান্টিরেট্রোভিরাল, গাইনোকোলজি, কার্ডিয়াক, এন্টি-ম্যালেরিয়াল এবং এন্টি-সংক্রামক থেরাপির বিভাগেও উপস্থিত রয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*